Astrology and Horoscope

Astrology Website, Bangladesh

Home     Natal Chart      Match     Daily      Monthly     Weekly      Gem Stone     Personal Horoscope      Contact

 

হোম পেজ   জন্মকুষ্ঠি  প্রেম-বন্ধুত্ব-বিয়ে    দৈনিক     মাসিক    সাপ্তাহিক রাশিফল    পাথর    ব্যক্তিগত রাশিফল  যোগাযোগ

 

Bangla Font Support

  Email this page to your friend

Now you are at: Home » Match » Content

 

 

 

নারীর সঙ্গে  পুরুষের সম্পর্ক

এক ছকে সম্পর্ক

মেষ রাশি

মকর রাশি

Capricorn Woman and Aries Man

মকর নারী ও মেষ পুরুষ

 

The kind of effect an Aries male and a Capricorn female have on each other mostly depends on her age when they first meet. If she’s still in her teens, or under thirty, she may see him as a rather crude, pushy, cave-man type, with no future. And he may see her as a sourpuss, or at the very least, a weird, granny type recluse.

 

If they meet when she’s past thirty she may be a barrel of laughs, full of young ideas about everything from psychology to ecology, and they’ll have much more in common. This can lead the Ram to think she’s as impulsive and carefree as himself, but he’s made another one of his rash Aries judgements. Nothing will ever change Cappy’s reverence for success and a solid bank account. Capricorns are always hurt when Aries people accuse them of being ambitious. They think no one knows it. Who, them? Ambitious? Yes, them – ambitious. The Capricorn female has other traits like those binges of gloomy pessimism, her reluctance to defy the Establishment – and her often blind obeisance to tradition, family, law and order and all forms of authority.

 

Aries man is ambitious, too, but quite open about it. Instead of pessimism, he has periodic binges of downright foolish optimism. He finds delight in defying Establishment, he feels no obligation whatsoever to respect any sort of authority – and their blind obeisance is paid, for the most part, to themselves, to their own ideas and desires.

 

On the physical side of love between them, Aries man is direct, passionate, and enthusiastic, while Capricorn woman is controlled, self-disciplined and slow. This may create some misunderstandings at times, yet they can overcome this if they want to.

 

That’s the basic difference between Capricorn woman and Aries man. Both signs are tough climbers. But the Capricorn woman’s final destination is the very top of the mountain, the only place where she feels really secure. To the rare Ram, who makes it up that high, the top of the mountain is a lonely spot, with no more challenges – and what is Life without the thrill of danger? For Capricorn – peaceful. For Areis – boring.

মেষপুরুষ আর মকর নারীর মধ্যে সম্পর্কের আবহাওয়াটা কেমন হবে সেটা বেশিরভাগ ক্ষেত্রে নির্ভর করে তাদের প্রথম পরিচয়ের সময় মকর মেয়েটির বয়স কতো ছিল তার ওপর। যদি মেয়েটি টিনএজার হয়, কিংবা তার বয়স যদি ত্রিশের কম হয়, তাহলে সে হয়তো মেষ ছেলেকে ভবিষ্যতহীন স্হূল ও একগুঁয়ে ভাববে। আরও ভাববে, সে মেয়েদের ওপর আধিপত্যবাদী ধরনের বর্বর পুরুষ। আর মেষ ছেলেটি মেয়েটির সম্পর্কে ভাববে যে সে একটা উগ্র মেজাজের মেয়ে, কিংবা ন্যূনতম, একটা বাতিকগ্রস্ত দাদীমা ধরনের নিঃসঙ্গতাকামী মেয়ে।

 

যদি মেয়েটির ত্রিশোর্ধ বয়সে ছেলেটির সাথে দেখা হয়, তখন মেয়েটি হয়ে উঠবে আনন্দপ্রিয়, সজীব নতুন কল্পনা আর ধারণা, সেটা হোক মনস্তত্ত্ব বিষয়ে কিংবা ইকোলোজি বিষয়ে। তখন এই দুজনের মধ্যে আচরণ এবং চিন্তা ভাবনায় অনেক সাদৃশ্য লক্ষ্য করা যাবে। এর ফলে মেষ হয়তো ভেবে বসবে যে এই মেয়েটি ঠিক তারমতোই বেপরোয়া আর আবেগপ্রবণ। কিন্তু এটা তার মেষসুলভ বিচার বিশ্লেষণের আরেকটি ত্রুটি ছাড়া কিছু নয়। সফলতার প্রতি মকরের একনিষ্ঠ আকাঙ্ক্ষা এবং একটা বড় অংকের ব্যাংক ডিপোজিটের প্রত্যাশা কোন কিছুতেই মকর নারীর থেকে দূর হবে না। মেষ ছেলেটি যখন মেয়েটিকে উচ্চাকাংঙ্ক্ষী বলে মন্তব্য করবে তখন মকর মেয়েটি আহত হবে। মকরেরা ভাবে যে তারা ছাড়া অন্য কেউই তাদের এই উচ্চাকাঙ্ক্ষা সম্পর্কে কিছু জানে না। কে, তারা? উচ্চাকাঙ্ক্ষী? হঁ্যা, তারাই - উচ্চাকাঙ্ক্ষী। মকর নারীদের মধ্যে এটা ছাড়াও আরও ব্যপার আছে, যেমন তাদের সেইসব বিষাদময় নেতিবাচকতা এবং প্রতিষ্ঠীত কোন বিষয়ের বিরুদ্ধতা করতে অসম্মতি। প্রায়শই তার নিজের পরিবার, ঐতিহ্য, আইন-কানুন, কিংবা যেকোন ধরনের কর্তৃত্বপরায়ণ প্রতিষ্ঠানের প্রতি তার অন্ধ ভক্তি।

 

মেষ পুরুষও উচ্চাকাঙ্ক্ষী। কিন্তু সে এ ব্যাপারে খোলামেলা। নেতিবাচকতার পরিবর্তে তার মধ্যে প্রায় বোকার মতো অতি আশাবাদী মনোভাব লক্ষ্য করা যায়। গতানুগতিকতাকে অমান্য করায় সে আনন্দ পায়। মেষের মধ্যে কোন কর্তৃপক্ষ মান্য করার কোন বাধ্যবাধকতা বোধ হয় না। তা সেটা যেই ধরনের কর্তৃপক্ষই হোক না কেন। মেষ যদি কোন কিছু বা কারোর প্রতি তার অন্ধ অভিবাদন বা আনুগত্য প্রকাশ করে, তো সেটা শুধু তার নিজের পরিকল্পনা এবং ইচ্ছার প্রতি।

 

শারীরিক ভালোবাসার ক্ষেত্রে, মেষ হলো খোলামেলা মনের, অনুরক্ত এবং প্রাণোদ্দীপ্ত। কিন্তু মকর নারী হলো নিয়ন্ত্রিত, আত্ম-সংবরণে পটু এবং ধীর স্হির। তাদের এই পার্থক্যটা মাঝে সাঝে হয়তো বিপত্তি বা ভুলবোঝাবুঝি তৈরি করতে পারে। কিন্তু নিজেরা একনিষ্ঠভাবে চাইলে এই সমস্যার সমাধানে তারা সক্ষম হবে।

 

এগুলো হলো মেষ পুরুষ আর মকর নারীর মাঝে মৌলিক ব্যবধান। দুই রাশির দুজনই অত্যন্ত দৃঢ় মনের। কিন্তু ç মকর নারীর শেষ গন্তব্য হলো পর্বতের শিখর, যেই একটি স্হানে সে নিজেকে পরিপূর্ণভাবে নিরাপদ বলে ভাবতে সক্ষম। যে দুর্লভ মেষ পুরুষ এতোটা দূরত্ব অতিক্রমে সক্ষম, তার কাছে পর্বতের শিখর বরং একটা নিঃসঙ্গ জায়গা, যেখানে পৌছাবার পর সমুখে আর কোন চ্যালেঞ্জ থাকে না - আর তাছাড়া জীবনে যদি সমস্যা আর প্রতিকূলতার উত্তেজনাটা না থাকে তাহলে জীবনটা পানসে হয়ে যায়। কিন্তু তারপরও পর্বত শিখর মকর নারীর কাছে - শান্তিপূর্ণ। আর মেষের কাছে - বিরক্তিকর।

 

এই জুটির মধ্যে সবচেয়ে ভালো হবে---- ব্যবসা।

 

  Woman and   Man

Last Update: August 08 2007 10:48:14

 

দেশি-বিদেশি বিশ্ববিদ্যালয়ে ভর্তি, স্কলারশিপ ও স্টুডেন্ট ভিসার জন্য

Scholarship, Admission and Student Visa

 

Credits   Site Map  Copyright 2005-2011 : www.rashi12.com